May 21, 2024, 7:19 am

চিকিৎসকের অবহেলায় মৃত্যু, স্বাস্থ্য কর্মকর্তাসহ ৩ জনের বিরুদ্ধে মামলা

চট্টগ্রামের পটিয়ায় চিকিৎসকের অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাসহ ৩ জনের বিরুদ্ধে আদালতে মামলা করা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সকালে পটিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তাররাহুম আহমদের আদালতে পটিয়া পৌর মেয়র আইয়ুব বাবুল এই মামলাটি করেন।

আসামিরা হলেন- পটিয়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা সব্যসাচী নাথ, জয়দত্ত বড়ুয়া ও হেলথ ইনচার্জ আলী আকবর।

জানা গেছে, করোনা মহামারীর সময়ে বিনামূল্যে ভ্যাকসিন বিতরণে পটিয়া উপজেলায় যথেষ্ট অনিয়ম ও দুর্নীতির অভিযোগ ওঠে। দেশে ভ্যাকসিন উদ্বোধনের আগেই পটিয়ার শোভনদন্ডীতে টিকা প্রদান করে সাধারণ মানুষকে টিকা থেকে বঞ্চিত করা হয়। ফলে টিকা প্রদানে পৌরসভার ৯টি ওয়ার্ডে হিমসিমও খেতে হয়। এর মধ্যে ২০২২ সালের ১৪ জানুয়ারি পৌর মেয়র আইয়ুব বাবুলের ছেলে আতিক শাহরিয়ার টিকা গ্রহণের জন্য রেজিষ্ট্রেশন করলে তাকে টিকা না দিয়ে স্বাস্থ্য কর্মকর্তা ফিরিয়ে দেন। এর ৪ দিন পর ২০২২ সালের ১৮ জানুয়ারি জ্বরে আক্রান্ত হয়ে আতিক শাহরিয়ারের মৃত্যু হয়।

মামলার বাদী পটিয়া পৌরসভার মেয়র আইয়ুব বাবুল জানান, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা সব্যসাচী নাথসহ যাদের অবহেলায় ছেলের মৃত্যু হয়েছে তাদের বিরুদ্ধে আদালতে মামলা করেছেন। দীর্ঘদিন ধরে পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে অনৈতিক কর্মকাণ্ড, করোনার টিকা প্রদানে অনিয়ম, মা ও শিশুদের টিকা প্রদানে চাঁদা আদায়, ইপিআই কোল্ড স্টোর থেকে ভ্যাকসিন বিতরণ, গ্রাম পুলিশের ভাতার টাকা আত্মসাৎ, স্বেচ্ছাসেবী ও কর্মচারীদের বরাদ্দকৃত টাকা আত্মাসাতসহ নানা অনিয়মের অভিযোগ রয়েছে।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :